চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় সাড়ে ১২ বছরের এক শিশু পুত্রসন্তানের জন্ম দিয়েছে। চাঞ্চল্যকর এ ঘটনায় চট্টগ্রাম আদালতে ধর্ষণের মামলা হয়েছে। ২৮ নভেম্বর  বৃহস্পতিবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জামিউল হায়দার শুনানি শেষে মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করতে সাতকানিয়া থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন। ধর্ষণের শিকার মেয়েটি স্থানীয় এক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

মামলায় ধর্ষক মো. শাওন ছাড়াও আসামি করা হয়েছে মো. মামুন, হোসনে আরা বেগম ও ইসমাইল প্রকাশ মহিয়াকে। শাওন ছাড়া অন্য তিন আসামির বিরুদ্ধে ঘটনা ধামাচাপা দেওয়া ও ধর্ষণের শিকার মেয়েটিকে ঘটনা মিটমাটের জন্য মারধরের অভিযোগ আনা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সালাহ উদ্দীন চৌধুরী রোকন জানান, এ বছরের ৫ ফেব্রুয়ারি থেকে ১৮ নভেম্বরের মধ্যে মেয়েটিকে ফুসলিয়ে একাধিকবার ধর্ষণ করে শাওন। এতে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে ওই ছাত্রী। গত ১৮ নভেম্বর একটি পুত্রসন্তানের জন্ম দেয় মেয়েটি। এরপর শাওনকে বিয়ের জন্য চাপ দিলে সে অস্বীকৃতি জানায়। উল্টো শাওনের পরিবার ঘটনা ধামাচাপা দিতে মেয়েটিকে মারধর করে ও চাপ দিতে থাকে। বৃহস্পতিবার মেয়েটির মা বাদী হয়ে ধর্ষণ মামলা করেন। এ মামলায় আইনি সহায়তা দিচ্ছে জেলা লিগ্যাল এইড।

সমকাল

মন্তব্য করুন