সাভারে কারখানা থেকে রাতে ফেরার পথে এক নারী শ্রমিককে উঠিয়ে নিয়ে সংঘবদ্ধভাবে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই নারীর দুই সহকর্মীসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। এর আগে ভোরে হেমায়েতপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতার ব্যক্তিরা হলো নারী শ্রমিকের সহকর্মী তারেক রহমান (২১) ও মো. রাব্বি (২০)। অপরজন অমিত হাসান (২২)। তারা হেমায়েতপুর জয়নাবাড়ী এলাকায় ভাড়া বাসায় থাকে।

পুলিশ জানায়, গত ২২ জুন রাতে কারখানায় কাজ শেষে নারী শ্রমিক বাড়ি ফিরছিলেন। পথে নয়াবাড়ি পশ্চিমপাড়া এলাকায় আগে থেকে অবস্থান নেওয়া তার দুই সহকর্মী তারেক ও রাব্বি নারী শ্রমিককে উঠিয়ে পাশের কামালের ভাড়া বাড়ির একটি কক্ষে নিয়ে যায়। পরে সেখানে তাকে আটকে রেখে চালানো হয় পাশবিক নির্যাতন। এক পর্যায়ে ওই নারীকে ঘটনার বিষয়ে কাউকে না জানানোর ভয় দেখিয়ে ছেড়ে দেওয়া হয়। পরে এ ঘটনায় নারী শ্রমিকের মা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে বৃহস্পতিবার ভোরে তিন জনকে গ্রেফতার করে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম বলেন, পোশাক শ্রমিককে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে। এছাড়া এ ঘটনায় মামলা দায়ের করে তিন জনকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন