ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটের বালাগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৩ নেতা–কর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৩ শ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। উপজেলার গৌরীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শায়েস্তা মিয়া বাদী হয়ে ৪ সেপ্টেম্বর শুক্রবার রাতে বালাগঞ্জ থানায় মামলাটি করেছেন।

 

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তাদের নিজ নিজ আইডি থেকে জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিভিন্ন মন্ত্রীর বিরুদ্ধে মানহানিকর স্ট্যাটাস দিচ্ছেন এবং সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে অশালীন মন্তব্য করছেন। এতে বাদী সংক্ষুব্ধ হয়ে মামলাটি করেছেন।

মামলায় আসামিদের মধ্যে রয়েছেন- বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি, বর্তমানে বিএনপি নেতা শাহিন আলম, উপজেলা যুবদলের সমন্বয় কমিটির সদস্য আদিল আহমেদ রিমন, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সহসভাপতি শাহরিয়ার আহমদ খালেদ, ইতালি যুবদলের সম্পাদক সুলেমান বেগ, যুবদল নেতা শাহজাহান মিয়া, উপজেলা ছাত্রদল নেতা জুনেদ আহমদ, মামুন মিয়া, জাবুল আহমদ, আলিম উদ্দিন, নুরুল ইসলাম, ইমাম হোসেন, ইমন মিয়া প্রমুখ।

মামলার বিষয়টি নিশ্চিত করে বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দেশ রূপান্তর

মন্তব্য করুন