সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় আবাসিক মাদ্রাসাছাত্রকে ধর্ষণের অভিযোগে মাদ্রাসাটির অধ্যক্ষকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২৩ মে রোববার রাত সাড়ে আটটার দিকে মাদ্রাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার ওই ব্যক্তির নাম সৈয়দ দেলোয়ার হোসেন (৫৫)। তিনি দক্ষিণ সুরমার মেনিখলা শাহজালাল তমজিদিয়া মাদ্রাসার অধ্যক্ষ। তাঁর বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। তিনি ওই মাদ্রাসাতেই থাকতেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার রাতে ওই মাদ্রাসা অধ্যক্ষের নামে মাদ্রাসার এক ছাত্রের অভিভাবক লিখিত অভিযোগ করেন। এতে উল্লেখ করা হয়, অধ্যক্ষ প্রায়ই তাঁর কক্ষে শিশুছাত্রদের ডেকে নিয়ে ধর্ষণ করেন। শনিবার রাতেও এক ছাত্রকে ডেকে নিয়ে ধর্ষণ করেছেন। বিষয়টি ওই ছাত্র তার অভিভাবকদের জানায়। এ ঘটনায় ছাত্রটির অভিভাবক দক্ষিণ সুরমা থানায় অভিযোগ করেন। এ অভিযোগের পর অন্য ছাত্ররাও ধর্ষণের শিকার হওয়ার বিষয়ে অধ্যক্ষের বিরুদ্ধে পুলিশের কাছে মৌখিকভাবে অভিযোগ করে।

সিলেটের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, মাদ্রাসার অধ্যক্ষের নামে এক শিক্ষার্থীর অভিভাবকের লিখিত অভিযোগ পাওয়ার পর অন্য শিক্ষার্থীরাও মৌখিকভাবে ধর্ষণের ঘটনার অভিযোগ করেছে। গতকাল রাতে অভিযুক্ত অধ্যক্ষকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার সকালে তাঁকে আদালতে পাঠানো হয়।

প্রথম আলো

মন্তব্য করুন