‘সাংবাদিকের সঙ্গে ফোনালাপে’ ত্রাণ প্রতিমন্ত্রীকে নিয়ে এক যুবকের মন্তব্য ফেইসবুকে ছড়ি পড়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

 

২১ জুন রোববার সন্ধ্যায় আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের ‘বদনাম’ রটানোর অভিযোগ এনে শনিবার গভীর রাতে মামলাটি করেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর।

এ মামলার আসামি রাজু আহম্মেদ (৪০) আশুলিয়ার চাঁনগাও এলাকার শহীদুল্লাহর ছেলে। তিনি স্থানীয়দের কাছে যুবলীগ নেতা হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল হুদা ভুঁইয়া জানান, রাজু আহমেদকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে।

এ মামলার বাদী আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর বলেন, “রাজু আহম্মেদ তাকেও বিভিন্ন সময় কটূক্তি করে কথা বলে। সে সরকার দলীয় কোনো রাজনীতির সাথে জড়িত নয়।”

মামলার এজাহারে বলা হয়েছে, বেশ কিছুদিন ধরেই কখনও আশুলিয়া ইউনিয়ন যুবলীগ, কখনও শ্রমিক লীগ আবার কখনও কৃষক লীগের নেতা পরিচয় দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রীকে উদ্দেশ্য করে নানান মন্তব্যসহ বদনাম রটিয়ে বেড়াচ্ছেন রাজু আহমেদ।

“তিনি জাতীয় নির্বাচনে ত্রাণ প্রতিমন্ত্রীর নির্বাচন করে ব্যালটে সিল মেরে পাশ করিয়েছে বলে বদনাম রটিয়ে জাতীর নির্বাচনকে কলুষিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।”

অবশ্য এজাহারে বলা হয়েছে, এক সাংবাদিকের সঙ্গে ফোনালাপের ওই কথোপকথন ফেইসবুকে ‘ওরে বাটপার’ নামক এক আইডি থেকে ফাঁস হয়। দুইজনের আলাপচারিতার অডিওটিতে একজনকে রাজু নামে পরিচয় দিতে শোনা যায়।

 

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

মন্তব্য করুন