আশুলিয়ায় এক পোশাক শ্রমিককে (১৯) ডেকে নিয়ে গণধর্ষণের অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে তাদেরকে আদালতে পাঠায় পুলিশ। এর আগে গত রবিবার রাতে নরসিংহপুর এলাকায় আরিফের বাড়িতে এ ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হচ্ছে, আশুলিয়ার নরসিংহপুর এলাকার মৃত জলিল সরকারের ছেলে রানা সরকার (২৫) ও একই এলাকার মৃত জামাল মোল্লার ছেলে আরিফ হোসেন (২৯)। এ ঘটনায় পলাতক রয়েছেন পোশাক শ্রমিক সামিউল ইসলাম মৃধা ওরফে সোহান (২২)। তার বাড়ি নাটোর জেলার লালপুরে।

মামলা সূত্রে জানা যায়, আশুলিয়ার নরসিংহপুর এলাকার একটি ভাড়াবাড়িতে থেকে স্থানীয় একটি কারখানায় কাজ করেন ভুক্তভোগী ওই নারী পোশাক শ্রমিক। একপর্যায়ে একই এলাকার বাসিন্দা সামিউল ইসলাম মৃধা ওরফে সোহানের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার।

গত ২৩ ফেব্রুয়ারি রাতে নারী শ্রমিক নরসিংহপুর এলাকায় তার বান্ধবীর বাড়িতে বেড়াতে যান। পরে রাত ৮টার দিকে বাসায় ফেরার পথে প্রেমিক সামিউল তাকে একই এলাকার আরিফের বাসায় নিয়ে যায়।

এরপর কৌশলে ওই তরুনীকে একটি কক্ষে নিয়ে দরজা আটকে দেয় সামিউল। এসময় কক্ষের ভেতেরেই আগে থেকেই সামিউলের বন্ধু আরিফ ও রানা অবস্থান করছিল। পরে প্রেমিক সামিউল, তার বন্ধু আরিফ ও রানা ওই নারী শ্রমিককে র্ধষণ করে।

এসময় ওই নারী চিৎকারের করলে তাকে মেরে ফেলার হুমকি দেয় বখাটেরা। পরে রাত সাড়ে ১০টার দিকে ওই নারীকে ভয় ভীতি দেখিয়ে কক্ষ থেকে বের করে দেয়া হয়।

এদিকে ওই নারী পোশাক শ্রমিক সেদিন রাতেই এ ঘটনায় আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে সোমবার রাতে অভিযান চালিয়ে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে দুইজনকে গ্রেফতার করেন।

এ বিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (ইন্টিলিজেন্স) ফজলুল হক জানান, নারী শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন