সিলেটের কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনালে রমজান মাসের জন্য চালু করা পাঁচটি ‘হিন্দু রেস্টুরেন্টে’ হামলা চালিয়েছে পরিবহন শ্রমিকরা। হিন্দুদের জন্য রেস্টুরেন্ট খুলে মুসলামানদের কাছে খাবার বিক্রির প্রোপাগান্ডা ছড়িয়ে এই হামলা চালানো হয় বলে জানা গেছে। ১০ মে শুক্রবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে।

কৃষ্ণ দাস, সুজন দাস ও রঙ্গলাল দাসসহ পাঁচ ব্যক্তি বাস টার্মিনালের ভেতরে পর্দা দিয়ে আড়াল করা এই পাঁচটি রেস্টুরেন্ট চালাচ্ছিলেন।

জানা যায়, কদমতলী বাস টার্মিনালের কয়েকটি রেস্টুরেন্টে রমজান মাসে পর্দা টানিয়ে হিন্দু শ্রমিকদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়। তবে ধর্মান্ধ পরিবহণ শ্রমিকদের দাবী, হিন্দুদের জন্য চালু রাখা এসব রেস্টুরেন্টে মুসলিম সম্প্রদায়ের লোকজনের কাছে খাবার বিক্রি করা হয়।

এমন অভিযোগে শুক্রবার জুমার নামাজের পর সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ শামসুল হক মানিক মিয়ার নেতৃত্বে একদল শ্রমিক হামা চালিয়ে রেস্টুরেন্টের সামনে টানানো পর্দা টেনে খুলে ফেলেন। এসময় রেস্টুরেন্টের মালিক ও ক্রেতাদের তারা শাসান বলে জানা গেছে।

একটি রেস্টুরেন্ট পরিচালনার দায়িত্বে থাকা কৃষ্ণ দাস বলেন, গত পঁচিশ বছর ধরে আমি রমজানে হিন্দু সম্প্রদায়ের লোকজনের জন্য রেস্টুরেন্ট চালাচ্ছি। কখনো এমন হামলার ঘটনা ঘটেনি। তিনি বলেন, রেস্টুরেন্টে শুধু হিন্দু সম্প্রদায়ের লোকজনই খাবার খেয়ে থাকেন। কিন্তু না বুঝে পরিবহন শ্রমিকরা আজ হামলা চালিয়েছেন।

সিলেট টু ডে

মন্তব্য করুন