ঘুমের ওষুধ খাইয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগের লাইব্রেরিতে এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্ত পাপ্পু কুমার বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র। তিনি বঙ্গবন্ধু পাঠক ফোরামের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ৩ জুলাই চারুকলা অনুষদে চিত্রকলা প্রদর্শনী ছিল। পাপ্পু প্রদর্শনী দেখানোর নাম করে উক্ত ছাত্রীকে ডেকে নেয়। ছাত্রীটি চারুকলায় যাওয়ার পর তাকে ঘুমের ওষুধ খাইয়ে লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ করে। এরপর পাপ্পু নিজের কক্ষে গিয়ে ঘুমিয়ে পড়ে। ছাত্রীটি লাইব্রেরির সিঁড়িতে কান্নাকাটি করতে থাকলে রাত আড়াইটার দিকে এক দারোয়ান তাকে দেখতে পান। তখন তিনি পাপ্পুকে ডাকার ব্যবস্থা করেন।

এ ঘটনায় গত ১৫ জুলাই পাপ্পু বিশ্ববিদ্যালয়ে গেলে ছাত্ররা তাকে মুখে কালি লাগিয়ে গলায় জুতার মালা ঝুলিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়।

এদিকে ছাত্রীর পরিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক বরাবর পাপ্পুর শাস্তি দাবি করে আবেদন করেন। তবে পাপ্পু ছাত্রলীগের প্রভাব খাটিয়ে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান জানান, ভুক্তভুগী ছাত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন বিরোধী কমিটি তদন্ত সম্পন্ন করেছে। খুব শিগগিরই পাপ্পুর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন