গাজীপুরের শ্রীপুরের কাওরাইদের প্রায় ষাট বছরের পুরনো সোনাবটতলা কালীমন্দিরের সাতটি প্রতিমা ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। রোববার মধ্যরাতের পর পাশাপাশি থাকা কালীমন্দির ও রাধা গোবিন্দ মন্দিরে হামলা চালিয়ে প্রতিমাগুলো ভেঙে ফেলা হয়।

প্রতিমা ভাংচুর

ছবিঃ ঢাকা ট্রিবিউন 

সোনাবো কালীবাড়ী বটতলা দুর্গা মন্দিরের সভাপতি বাদল চন্দ্র জানান, ৬ অক্টোবর  রবিবার রাতে দুর্বৃত্তরা এগুলো ভাংচুর চালিয়েছে। দুর্গা মন্দিরের দুর্গা প্রতিমার একটি হাত, অশুরের দুটি হাত, স্বরস্বতীর মাথার চুলের তোড়া ও গোবিন্দ মন্দিরের চারটি প্রতিমা ফেলে দিয়ে ভাংচুর করা হয়।  প্রতিমাগুলো পূজা দেয়ার উদ্দেশ্যে কাপড়ের পর্দা দিয়ে ঢাকা ছিল। মন্দির দুটি পাশাপাশি। মন্দিরে কোনো কেয়ারটেকার না থাকলেও তালাবদ্ধ ছিল।

৭ অক্টোবর সোমবার দুপুরে স্থানীয় এক শিশু ও তার মা মন্দিরের পর্দা সরিয়ে প্রতিমা ভাংচুরের দৃশ্য দেখতে পান। পরে স্থানীয় লোকজনদের মধ্যে এ খবর ছড়িয়ে পড়ে। এ ঘটনা স্থানীয় জনপ্রতিনিধি ও শ্রীপুর থানা পুলিশকে অবহিত করা হয়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম জানান, “প্রতিমাগুলো কিভাবে ভেঙ্গে ফেলা হল তা তদন্ত করে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত লিখিত অভিযোগ পাওয়া যায়নি। মন্দিরের কর্মকর্তারা আসছেন। আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন।”

সমকাল  । ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন