চট্টগ্রামে বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন এক পোশাক কর্মী। ২৭ মে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে নগরের বায়েজিদ বোস্তামী থানার শেরশাহ কলোনীর সরকারি কোয়ার্টার এলাকায় এ ঘটনা ঘটে।

 

পরে ২৮ মে শুক্রবার ভোরে ওই এলাকায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার তিনজন হলেন- সাইফুর রহমান সুমন, মেহেদী হাসান জনি ও মো. আলম। এদের মধ্যে সুমন ও আলম পোশাক কারখানার শ্রমিক ও জনি গাড়িচালক।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, ওই পোশাককর্মী কর্মস্থল থেকে বের হয়ে বৃহস্পতিবার রাত নয়টার দিকে পরিচিত এক যুবকের সঙ্গে দেখা করতে শেরশাহ সরকারি কোয়ার্টার এলাকায় যান। সে সময় সুমন ও জনি ওই যুবককে মারধর করে তাড়িয়ে দেয়। পরে ওই তরুণীকে সরকারি কোয়ার্টারের পরিত্যক্ত একটি কক্ষে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষণ করে সুমনরা। এ সময় আলম কক্ষের বাইরে পাহারায় ছিল। ধর্ষণের পর ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে ওই তরুণীকে তার পরিচিত যুবকের পাশে দাঁড় করিয়ে ছবি তোলে এবং লোকজন ডেকে তারা ‌‘অসামাজিক কাজ’ করতে এসেছে বলে অপবাদ দিতে থাকে। কিছুক্ষণ আটকে রাখার পর তাদেরকে ছেড়ে দিলে রাত দেড়টার দিকে থানায় এসে অভিযোগ করেন তারা।

ওসি বলেন, অভিযোগের সত্যতা পেয়ে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ওই তরণী বায়েজিদ বোস্তামী থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন। স্বাস্থ্য পরীক্ষার জন্য তরুণীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

সমকাল

মন্তব্য করুন