কক্সবাজারের টেকনাফে বন্দুকযুদ্ধে ২৫ বছরের এক যুবক নিহত হয়েছেন বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তাঁর নাম-পরিচয় জানা যায়নি। বিজিবির দাবি, নিহত যুবক ইয়াবা কারবারি। ঘটনাস্থল থেকে এক লাখ ইয়াবা, একটি এলজি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

গতকাল শনিবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালীর ৭ নম্বর স্লুইসগেট–সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

বিজিবির সূত্র জানায়, আজ ভোররাতে নাফ নদীর পাড়ে কেওড়াবাগান দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার চালান নিয়ে বাংলাদেশে আসছিল ইয়াবা কারবারিদের একটি দল। বিজিবির টহল দল তাদের ধাওয়া করে। এ সময় দলটি বিজিবিকে লক্ষ্য করে হামলা চালায়। বিজিবি সদস্যরা একপর্যায়ে গুলি করেন। পরে ওই এলাকায় তল্লাশি চালালে এক লাখ ইয়াবা, একটি এলজি ও গুলিবিদ্ধ এক যুবককে পাওয়া যায়। গুলিবিদ্ধ ওই যুবক ও বিজিবির আহত সদস্যদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আহনাফ চৌধুরী বলেন, হাসপাতালে আনার আগেই ওই যুবকের মৃত্যু হয়েছে। তাঁর বুকে গুলির চিহ্ন রয়েছে। আহত বিজিবি সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, নিহত যুবকের লাশের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রথম আলো

মন্তব্য করুন