কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। তার নাম মোহাম্মদ হামিদ ওরফে হামিদ মেম্বার ডাকাত। সোমবার (১ জুলাই) রাতে উপজেলার সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়ার নৌঘাট এলাকায় এ ঘটনা ঘটে। হামিদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ।

হামিদ টেকনাফের সদস ইউনিয়নের মহেষখালীয়পাড়া এলাকার বাসিন্দা। সে একজন ইউপি সদস্য ছিল।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ‘হামিদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। সে একজন শীর্ষ ডাকাত ছিল। তার বিরুদ্ধে ১০টি ইয়াবা, হত্যা ও মানবপাচারসহ বিভিন্ন মামলা রয়েছে।’
ওসি আরও জানান, ‘নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বন্দুকযুদ্ধের সময় চার পুলিশ সদস্য আহত হন। তারা হাসাপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
পুলিশ জানায়, সোমবার বিকালে হামিদকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী মঙ্গলবার ভোরে সদরের মহেষখালীয়া পাড়ার নৌঘাটে এলাকায় মজুদ রাখা ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশের একটি দল।
পুলিশ আরও জানায়, এসময় হামিদের লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশও অত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে হামিদকে গুলিবদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক তাকে কক্সবাজারে পাঠালে যাওয়ার পথে তার মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে চারটি এলজি (আগ্নেয়াস্ত্র), ১৭ রাউন্ড শটগানের কার্তুজ, ২১ রাউন্ড কার্তুজের খোসা এবং ৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন