২১ জুলাই ২০১৯ জিনের ভয় দেখিয়ে বহু নারী ও শিশুকে ধর্ষণ ও বলাৎকারের ঘটনায় রাজধানীর দক্ষিনখান থেকে এক মসজিদের ইমামকে আটক করেছে র‌্যাব-১ । আটককৃত ইমাম ইদ্রিস আহমেদ ১৮ বছর ধরে এ ধরনের কাজ করে আসছিলেন বলে জানায় র‌্যাব।

অভিযুক্ত ইদ্রিস আহাম্মেদের বাড়ি সিলেট জেলায়। সে সিলেটের একটি মাদ্রাসা থেকে ১৯৯৮ সালে কামিল পাস করে। এরপর সিলেটের কোম্পানীগঞ্জের একটি মসজিদে ইমামতির পাশাপাশি মাদ্রাসায় শিক্ষকতা শুরু করে। ২০০২ সালে ঢাকায় এসে দক্ষিণখানের ওই মসজিদে ইমাম হিসেবে নিযুক্ত হয়।

২২ জুলাই সোমবার  দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. সারোয়ার বিন কাশেম। তিনি জানান, গ্রেপ্তার ইদ্রিস আহম্মদ দক্ষিণখানের একটি মসজিদের ইমাম। তিনি স্থানীয় একটি মাদরাসার প্রায় ১৮ বছর ধরে শিক্ষকতা করে আসছে। ইদ্রিসের বিরুদ্ধে চার-পাঁচ জন নারীকে ধর্ষণ ও ১০-১২ কিশোরকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। জিনের ভয় দেখিয়ে তিনি এসব অপকর্ম করে আসছিলেন। তিনি বলেন, ইদ্রিস ঝাড়ফুক ও তাবিজ-কবজ দেয়া এবং জিনের ভয় দেখিয়ে নারীদের ধর্ষণ করতো। তিনি তার মসজিদ ও মাদরাসার খাদেম ও ছাত্রদের জোরপূর্বক বলাৎকার করতো। তিনি এসব মোবাইলে ধারণ করতো এবং কাউকে না বলার জন্য জিনের হুমকি দিতো।র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইদ্রিস ধর্ষণ ও বলাৎকারের ঘটনাগুলো স্বীকার করেছে। দক্ষিণখান থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আর টিভি অনলাইন । এন টিভি অনলাইন

মন্তব্য করুন