সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কথিত কটূক্তির অভিযোগে সাতক্ষীরায় চয়ন সরকার (২৫) নামে এক হিন্দু যুবকের বিরুদ্ধে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

চয়ন সাতক্ষীরা সদর উপজেলার খড়িয়াডাঙ্গা গ্রামের সন্তোষ সরকারের ছেলে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার মাটিয়াডাঙ্গা গ্রামের জনৈক আজিজুল সরদারের ছেলে উগ্রপন্থী সুমন হোসেন বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় অভিযুক্ত চয়ন সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৮(২) ও ৩১(২) এর আওতায় মামলা দায়ের করেন (মামলা নং: ৬৬/২০)।

মৌলবাদী জামাত- শিবিরের মালিকানাধীন ‘দৈনিক নয়াদিগন্ত’ পত্রিকার অনলাইনে প্রকাশিত এক সংবাদের কমেন্ট সেকশনে চয়ন সরকারের এক মন্তব্যকে কেন্দ্র করে ইসলাম অবমাননার গুজব ছড়ানো হয়।

এরপর, তৌহীদি জনতার ব্যানারে চয়নের ফাঁসির দাবিতে বিক্ষোভ করে উগ্রপন্থী মুসুল্লীরা। তাঁর বিরুদ্ধে তৌহিদী জনতার পক্ষে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে সুমন সরদার।

এ বিষয়ে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর্জা সালাউদ্দীনের সাথে যোগাযোগ করা হলে মামলার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে চয়ন সরকার নামে এক যুবকের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার তদন্ত চলছে। তদন্তপূর্বক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশ

মন্তব্য করুন