দিনাজপুরের পার্বতীপুরের নিখোঁজের একদিন পর প্রশান্ত কিসপট্রা (৪২) নামে এক আদিবাসী যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। ১ জানুয়ারি শুক্রবার উপজেলার হরিরামপুর ইউনিয়নের নাউপাড়া ঘাট শালবাগান থেকে পুলিশ লাশ উদ্ধার করে।

 

প্রশান্ত বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের আদিবাসী পল্লি বড়পাড়া গ্রামের বিরসা কিসপট্রার ছেলে। নিহত প্রশান্তর স্ত্রী ও দুই সন্তান রয়েছে। কি কারণে বা কারা তাকে হত্যা করে লাশ ঝুলিয়েছে পুলিশ তা জানাতে পারেনি।

মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. হোসাইন কবির জানিয়েছেন, শনিবার নিহতের লাশ ময়না তদন্তর জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, গত শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মিঞা মোহাম্মদ আশিস বিন হাসান।

পারিবারিক সূত্রে জানা যায়, ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে বাড়ি থেকে বেরিয়ে যান। রাতে প্রশান্ত বাড়িতে না আসায় পরিবারের মাঝে উদ্বেগের সৃষ্টি হয়। পরের দিন শুক্রবার সকালে লোকজনের কাছ থেকে স্বজনরা জানতে পারে বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে পার্বতীপুরে বন বিভাগের জঙ্গলের ভেতর আকাশমণি গাছে এক যুবকের লাশ ঝুলে আছে। পরে ঘটনাস্থলে গিয়ে পরিবারের লোকজন তাকে শনাক্ত করেন।

জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি রবীন্দ্রনাথ সরেন বলেন, তার শরীর বেয়ে রক্ত ঝরছিল । ধারণা করা হচ্ছে, হত্যার পর গাছে লাশ ঝুলিয়ে রেখেছে।

পার্বতীপুরের মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ফাড়ি ইনচার্জ মো. সিরাজুল ইসলাম জানান, লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাটির রহস্য উদ্‌ঘাটন করার চেষ্টা চালানো হচ্ছে। পরনের লুঙ্গির নিচের অংশ ছেঁড়া পাওয়া গেছে। ঠোঁটের এক পাশে আঘাতের চিহ্ন রয়েছে।

দেশ রূপান্তর

মন্তব্য করুন