নিখোঁজ ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে যশোরের বেনাপোল সীমান্ত থেকে শনিবার দিবাগত রাতে গ্রেপ্তার করা হয়েছে। ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা করেছে বিজিবি।

 

বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, ‘ ৩ মে রবিবার রাত তিনটার দিকে বিজিবি শফিকুল ইসলাম কাজল নামে একজনকে আমাদের কাছে হস্তান্তর করে। অবৈধ অনুপ্রবেশের দায়ের তার বিরুদ্ধে বিজিবি লিখিতভাবে অভিযোগ দায়ের করে। এই অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছে। আমরা তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ  করব।’

যশোর ৪৯ বিজিবির রঘুনাথপুর ক্যাম্প কমান্ডার হাবিলদার আশেক আলী বলেন, শফিকুল গতকাল রাতে বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে ফিরছিলেন। রাত পৌনে একটার দিকে তিনি বেনাপোল আন্তর্জাতিক শূন্যরেখায় আসেন। এ সময় তাকে গ্রেপ্তার করা হয়। রাতে তাকে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

গত ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’-এর অফিস থেকে বের হন সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। এরপর থেকে তার কোনো সন্ধান না পেয়ে পরদিন ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। ১৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেওয়ার দাবি জানায় তার পরিবার।

আজ তার খোঁজ পাওয়া গেছে বলে  জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

দ্য ডেইলি স্টার

মন্তব্য করুন