রাজধানীর পল্টন এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিট। গ্রেফতার জঙ্গি সদস্যের নাম সাদ মোহাম্মদ কামরান (৩০)।

 

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন  বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রোববার রাজধানীর পল্টন থানাধীন কালভার্ট রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অভিযানে জঙ্গি সদস্য সাদের কাছ থেকে একটি মোবাইল ফোন, একটি মেমোরি কার্ড, একটি ল্যাপটপ, একটি হার্ডডিস্ক, মাইক্রো এসডি কার্ড, আব্দুল কাদিম জাল্লুম রচিত খিলাফত সংক্রান্ত বইসহ সংগঠনের উসকানিমূলক বেশ কিছু লিফলেট উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেফতার এই জঙ্গি সদস্য রাজধানীর একটি স্কুলের শিক্ষক হিসেবে কর্মরত। অনলাইন প্ল্যাটফর্মে খিলাফত রাষ্ট্রের নীতি বাস্তবায়নের জন্য প্রধান সংগঠক হিসেবে তিনি একটি সম্মেলনের আয়োজন করেন। যার শিরোনাম ছিল ‘পুঁজিবাদী ব্যবস্থা, সীমাহীন দুর্নীতি ও লকডাউনের ফলে ধ্বংসের দ্বারপ্রান্তে অর্থনীতি নেতৃত্বশীল অর্থনীতি প্রতিষ্ঠায় খিলাফত রাষ্ট্রের নীতিসমূহ। ’

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গ্রেফতার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, রাষ্ট্রবিরোধী কার্যকলাপের অংশ হিসেবে সাদ একটি গোপন সেল প্রতিষ্ঠা করে। যার উদ্দেশ্য ছিল তথাকথিত ইসলামী খিলাফত প্রতিষ্ঠার জন্য হিযবুত তাহরীরের পক্ষে বিভিন্ন উগ্রবাদী বক্তব্য ও অনলাইন সম্মেলনের লিংক প্রচার করা।

গ্রেফতার আসামির বিরুদ্ধে পল্টন থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলা নিউজ টোয়ান্টিফোর.কম

মন্তব্য করুন