বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কালমেঘার কালীবাড়ি গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের জমিতে জোরপূর্বক চাষাবাদে বাধা দেওয়ায়  ৬ জনকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত করেছে স্থানীয় জিএম খলিল ও তার ছেলে তানভীর নেতৃত্বে একদল ভুমিদস্যু। ৩১ জানুয়ারি রবিবার বিকালে এ ঘটনা ঘটে। 

 

হামলাকারীদের ধারালো রামদা, লোহার রড ও হকিস্টিক আঘাতে রক্তাক্ত জখম সংখ্যালঘু হিন্দু পরিবারের সদস্যরা হলেন গোবিন্দ শীল (৬০), ও তার স্ত্রী মঞ্জু রানি (৫০) আপন ভাই হরে কৃষ্ণ শীল (৫০) এবং তার ছেলে গৌতম চন্দ্র শীল (২৫)। এছাড়াও আহত হয়েছেন হরে কৃষ্ণ শীলের মেয়ে মিতালী এবং গোবিন্দ শীলের ভাইয়ের ছেলে বউ পপি রানী।

সন্ত্রাসী বাহিনী উপর্যুপরি কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত করেই কেবল থেমে থাকেনি, জীবননাশের হুমকি এবং দেশ ছাড়ার হুমকিও দিতে থাকে হিন্দু পরিবারটিকে।

এই ঘটনায় মামলাও দায়ের হয়েছে। আসামীরা আদালত থেকে জামিন নিয়ে গোবিন্দ শীলের পরিবারকে প্রতিনিয়ত হুমকি ধামকি দিয়ে যাচ্ছে। প্রায় একসপ্তাহ আগে সংঘটিত হামলার শিকার উত্তম শীল আইন প্রয়োগকারী সংস্থা ও প্রশাসনের কাছে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। তিনি সকল হিন্দু সংগঠন, বিভিন্ন মানবাধিকার সংস্থা, সাংবাদিক মহল এবং সচেতন নাগরিকদের সহায়তা কামনা করেন।

সূত্র

মন্তব্য করুন