পাবনার সুজানগর উপজেলায় একটি কালী মন্দিরে প্রতিমা ভাঙচুর করেছে অজ্ঞাত হালাকারীরা। আমিনপুর থানাধীন আহম্মদপুর কালী মন্দিরে ১০ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে এই ঘটনা ঘটে।

 

এই ঘটনায় ১১ ডিসেম্বর শুক্রবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে মন্দির করর্তৃপক্ষ।

সুজানগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুবোধ কুমার নটো জানান, বৃহস্পতিবার রাতের কোনো এক সময় দূর্বৃত্তরা আহম্মদপুর গ্রামের বারোয়ারী কালী মন্দিরের গেটের তালা ভেঙে ভিতরে ঢুকে কালী প্রতিমা ভাঙচুর করেছে। শুক্রবার সকালে স্থানীয়রা প্রতিমা ভাঙা দেখে মন্দির কমিটির লোকজনকে খবর দেয়।

মন্দিরের লোকজন ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পেয়ে আমিনপুর থানা পুলিশকে খবর দেন বলে তিনি জানান।সুবোধ কুমার আরও জানান, শুক্রবার সকালে আহম্মদপুর বারোয়ারী কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি দিলীপ চন্দ্র সুত্রধর বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে আমিনপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাদল ঘোষসহ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরির্দশন করেছেন।

আমিনপুর থানার ওসি মোজাম্মেল হক বলেন, “প্রতিমার শরীরে এক আনা দুই রতি স্বর্ণ ছিল; সেগুলো নিয়ে গেছে এবং তারা প্রতিমাটি ভাংচুর করে যায়। থানায় মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানান ওসি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

মন্তব্য করুন