ফেসবুকে অপপ্রচারের অভিযোগ এনে পাবনার বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ ২ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন উপজেলার এক নারী আওয়ামী লীগ কর্মী।

 

আদালত অভিযোগ আমলে নিয়ে বিষয়টি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

অভিযুক্ত ২ জন হচ্ছেন বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জাতসাকিনী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল হক বাবু এবং উপজেলার বিশ্বনাথপুর গ্রামের মোল্লা আরমান।

গত ২৬ সেপ্টেম্বর রাজশাহীর সাইবার ট্রাইবুনাল আদালতে মামলাটি দায়ের করেন পুরানভারেঙ্গা ইউনিয়নের হরিনাথপুর গ্রামের সীমা রানী শীল। তিনি স্থানীয় আওয়ামী লীগের একজন কর্মী। মঙ্গলবার মামলার বিষয়টি জানাজানি হয়।

মামলার বিবরণে বলা হয়, গত ১৯ সেপ্টেম্বর অভিযুক্ত মোল্লা আরমান সীমা রানী শীলকে জড়িয়ে ফেসবুকে আপত্তিকর বক্তব্য পোস্ট করেন। পরদিন রেজাউল হক তার আইডি থেকে ওই পোস্ট শেয়ার করেন।

সীমা রানী শীলের ভাষ্য, তাকে জড়িয়ে ফেসবুকে প্রচারিত বক্তব্যটি সম্পূর্ণ মিথ্যা, মানহানিকর ও উদ্দেশ্য প্রণোদিত। যা আক্রমনাত্মক, ভীতি প্রদর্শনমূলক। একইসঙ্গে এই বক্তব্য তার পরিবার ও সম্প্রদায়ের জন্য অপমানকজনক ও মানহানিকর।

এ ব্যাপারে পিবিআই পাবনার ইনচার্জ পুলিশ সুপার মো. ফজলে এলাহী দ্য ডেইলি স্টারকে জানান, আদালতের নির্দেশ পাওয়ার পর মামলার তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে একজন তদন্তকারী কর্মকর্তাও নিয়োগ করা হয়েছে।

দ্য ডেইলি স্টার

মন্তব্য করুন