ফরিদপুরের ভাঙ্গার স্থানীয় দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার দিবাগত রাতে ভাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: মহসিন উদ্দিন ফকির।

 

মামলায় আসামি করা হয়েছে সাংবাদিক মো. শহিদুল ইসলাম (৪৫) ও সাংবাদিক মনিরুল হক মোল্লা (৬০) নামের দুই সাংবাদিককে। তাদের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ এবং চাঁদা না দেয়ায় অসত্য তথ্য দিয়ে সংবাদ প্রকাশের পর ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগ করা হয়েছে।

শহিদুল ইসলাম ভাঙ্গার খারদিয়া গ্রামের মৃত আ: মজিদ মোল্লার ছেলে। আর মনিরুল হক মোল্লা পৌর সদরের কাঁপুড়িয়া সদরদী গ্রামের মৃত আ: হক মোল্লার ছেলে।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোহসিন উদ্দিন ফকির মামলার এজাহারে অভিযোগ করেন, গত ১২ জুন শহিদুল ইসলাম তার অফিসে আসেন। তারপর সাংবাদিক পরিচয়ে ডিএসএফ এর মাতৃ স্বাস্থ্য ভাউচারের স্কীমের টাকা আত্মসাত করা হয়েছে জানিয়ে তার নিকট দশ হাজার টাকা চাঁদা দাবি করেন। তা-না হলে তার বিরুদ্ধে সংবাদ প্রকাশের হুঁমকি দেন। এরপর চাঁদা না দেয়ায় গত ২৩ ও ২৪ জুন তারা ফেসবুকে তার বিরুদ্ধে অপপ্রচার চালায়।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট চাঁদা দাবি ও ভিত্তিহীন প্রচারণার অভিযোগে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে।

বিডি প্রতিদিন। এবি নিউজ

মন্তব্য করুন