জাতীয় সংগীত অবমাননা করে টিকটক ভিডিও তৈরি ও প্রচারের অপরাধে বগুড়া থেকে পাঁচ জনকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-গণমাধ্যম ও জনসংযোগ) মো. সো‌হেল রানা এ তথ্য জানিয়েছেন।

 

আটক পাঁচ জন হলেন— মো. মিশকাত হোসেন, মো. নূর-ই-ইসলাম আলিফ, মে‌হেদী হাসান অন্তর, আলিফ আহ‌মেদ সুজন ও মো. আরিফ আলী।

সো‌হেল রানা আরও বলেন, একটি টিকটক ভিডিওতে দেখা যায়, কয়েক জন যুবক বগুড়া জেলার সরকারি কোনো একটি প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে বাংলাদেশের জাতীয় সংগীত বিকৃত ও ব্যঙ্গ করে একটি ভিডিও পরিবেশন করছে। পোস্টটি বাংলাদেশ পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ শাখার নজরে আসায় তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেওয়া হয়।

সদর থানার উপপরিদর্শক (এসআই) জা‌কির আল আহসানের নেতৃ‌ত্বে পু‌লি‌শের এক‌টি দল রা‌তভর অভিযান চা‌লি‌য়ে জেলার বিভিন্ন এলাকা থেকে পাঁচ জনকে আটক করে। ত‌াদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। জাতীয় সংগীত, জাতীয় পতাকা এবং জাতীয় প্রতীক সমূহের বিরু‌দ্ধে প্রচারণা ও প্রপাগান্ডা চালানো এবং অসম্মান ও অশ্রদ্ধা করা দ্য বাংলাদেশ ন্যাশনাল এনথেম, ফ্ল্যাগ অ্যান্ড এমব্লেম অর্ডার, ১৯৭২ অনুযায়ী অপরাধ। এ ছাড়া, ভার্চুয়ালি এ ধরনের কনটেন্ট প্রচার করলে ডিজিটাল নিরাপত্তা আইনে শাস্তির সুষ্পষ্ট বিধান রয়েছে, বলেন সো‌হেল রানা।

দ্য ডেইলি স্টার

মন্তব্য করুন