বরিশালের গৌরনদীতে পাঠদানের সময় ধর্ম নিয়ে কথিত কটূক্তির ধুয়ো তুলে উজ্জল কুমার রায় নামে এক সহকারী শিক্ষককে পিটিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে গ্রামবাসী। ৮ মার্চ রবিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার মেদাকুল বাজারে এই ঘটনা ঘটে। এ ঘটনার পর ভিক্টিম শিক্ষকের পাশে না দাঁড়িয়ে উল্টো তাকে সাময়িক বরখাস্ত করেছে স্কুল কর্তৃপক্ষ। 

 

ভিক্টিম উজ্জল উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের মেদাকুল বিএমএস ইনস্টিটিউশনের সহকারী শিক্ষক ও সমরসিংহ গ্রামের প্রফুল্ল রায়ের ছেলে।

শনিবার (৭ মার্চ) দশম শ্রেণির ক্লাসে বিজ্ঞান পড়াতে আসেন সহকারী শিক্ষক উজ্জল কুমার রায়। খাদ্যে আমিষ নিয়ে পাঠদানের সময় গরু খাওয়া নিয়ে কথিত কটুক্তির অভিযোগ তুলে শিক্ষার্থীদের অভিভাবকদের ক্ষেপিয়ে তোলা হয়। এ ঘটনার পর রবিবার সন্ধ্যা ৭টার দিকে মেদাকুল বাজারে শিক্ষক উজ্জল কুমার আসলে তাকে মুসলমান সন্ত্রাসীদের মারপিটের শিকার তিনি। খবর পেয়ে গৌরনদী থানা পুলিশ রাত সাড়ে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছে ওই শিক্ষককে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ নিয়ে ৯ মার্চ সোমবার সকাল ১০টার দিকে মোদাকুল বাজার থেকে বিক্ষোভের আয়োজন করেছে সাম্প্রদায়িক একটি চক্র।

গৌরনদী থানার ওসি গোলাম ছরোয়ার জানান, খবর পেয়ে অভিযুক্ত শিক্ষককে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই শিক্ষককে ৫৪ ধারায় বরিশাল আদালতে পাঠানো হয়েছে। গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন