বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী গ্রামে একটি রাধাগোবিন্দ মন্দিরের প্রতিমা ও বাদ্যযন্ত্র ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোহাগ ফকির (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে বাকেরগঞ্জ থানা পুলিশ। সোহাগ ফকির পার্শ্ববর্তী পাটিকরপাড়া গ্রামের আকরাম ফকিরের ছেলে।২৪ আগস্ট শনিবার রাতে ভাংচুরের এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রোববার (২৫ আগস্ট) সকালে ওই মন্দিরের সেবাইত সমীর চন্দ দে বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় মামলা করেছেন। সোহাগ ফকিরকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

সেবাইত সমীর চন্দ্র দে জানান, মন্দিরের পাশেই তার বসতঘর। শনিবার রাতে শব্দ পেয়ে তিনি বাইরে বেরিয়ে দেখেন মন্দিরের দরজার তালা ভাঙা। মন্দিরের প্রতিমা ও কিছু বাদ্যযন্ত্র ভাংচুর করা এবং অন্যান্য মালপত্র ছড়ানো-ছিটানো। এ সময় সমীর চন্দ্র দে মন্দিরের বাইরে গিয়ে এক যুবককে পালাতে দেখেন। পরে স্থানীয়দের সহায়তায় ধাওয়া দিয়ে সোহাগ ফকিরকে ধরে ফেলেন। পরে তাকে পুলিশে দেওয়া হয়।

বাকেরগঞ্জ থানার ওসি আবুল কালাম বলেন, রোববার বিকেলে বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ সুপার বলেন, ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। অপরাধীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে।

মন্তব্য করুন