বরিশালে রাস্তা, ড্রেন সংস্কার ও জলাবদ্ধতা নিরসনের দাবিতে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) ডাকা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে হামলার ঘটনা ঘটেছে। ১৪ জুন সোমবার সকাল ১১টায় নগরীর রূপাতলী-সাগরদী গোলচত্বরে এ হামলার ঘটনা ঘটে।

 

হামলার বিষয়টি উল্লেখ করে বাসদ বরিশাল মহানগরের আহবায়ক ইমরান হাবিব রুমন দ্য ডেইলি স্টারকে জানান, কর্মসূচি শুরু হলে সিটি করপোরেশনের ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর জাকির মোল্লা ও মহানগর আওয়ামী লীগ নেতা মনির মোল্লার নেতৃত্বে ১০-১৫ জন সমাবেশে হামলা চালায়।

এ সময় হামলাকারীরা মানববন্ধনের ব্যানার কেড়ে নেয় এবং হামলায় ছাত্রফ্রন্টের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম ও শ্রমিক ফ্রন্টের জেলা যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ কয়েকজন আহত হন বলে জানান তিনি।

পরে, বাসদ কর্মীরা রূপাতলী গোলচত্বরে সমাবেশ করে। সমাবেশে বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী ও অন্যান্যরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা এই হামলার তীব্র নিন্দা জানান এবং আগামীকাল সকাল ১১টায় অশ্বিনী কুমার হল চত্বরে হামলার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

 

বক্তারা অবিলম্বে রূপাতলী-সাগরদীর সব রাস্তা, ড্রেন সংস্কার ও জলাবদ্ধতা নিরসনের জোর দাবি জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রূপাতলীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

যোগাযোগ করা হলে কাউন্সিলর জাকির হোসেন মোল্লা বাসদের সমাবেশে হামলার ঘটনা ঘটেনি বলে জানান।

জানতে চাইলে আওয়ামী লীগ নেতা মনির মোল্লাও হামলার বিষয়টি অস্বীকার করে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘রাস্তা নিয়ে যে অভিযোগ, সেই রাস্তার কাজ চলছে।’

দ্য ডেইলি স্টার

মন্তব্য করুন