বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় কাইন্তারমুখ পাড়া এলাকায় আদিবাসী কিশোরিকে ধর্ষণচেষ্টার অভিযোগে মো. রাকিব ইসলাম (১৯) নামে এক যুবককে শুক্রবার (৬ মার্চ) দুপুরে একই এলাকা থেকে আটক করেছে পুলিশ। গত (৩ মার্চ) মঙ্গলবার রাত অনুমান ১০টার দিকে এ ঘটনা ঘটে।

 

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, বান্দরবানের ঠিকাদার উজ্জ্বল দাশ এর নির্মাণাধীন বান্দরবান-রোয়াংছড়ি সড়কের কাইন্তারমুখ পাড়া থেকে বৈদ্য পাড়া যাওয়ার রাস্তা নির্মাণের কাজে প্রায় দুই মাস যাবত শ্রমিক হিসেবে নিয়োজিত ছিলেন রাকিব। তিনি পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ভরনপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড দক্ষিণ আদমপুর গ্রামের মো. মুকসেদ ইসলামের ছেলে।

কাইন্তারমুখ পাড়া কারবারী মারমা বলেন, গত মঙ্গলবার রাতে ১০টার দিকে কিশোরীটি টয়লেটে গেলে ওঁৎ পেতে থাকা রাকিব ওই কিশোরিদের ভয় ভীতি প্রদর্শন করে শৌচাগারের পাশে থেকে অন্যত্র নিয়ে গিয়ে ধর্ষণচেষ্টা করেন। পরে গ্রামবাসী মিলে সামাজিকভাবে বিচার করে অভিযুক্ত রাকিবকে ৪০ হাজার টাকার জরিমানা দিয়ে মীমাংসা করেন।

এই কিশোরীর বাবা আ প্রু মং মারমা বলেন, আমরা গরীব ও দিন মজুরি করে খায় এবং আর্থিক অবস্থা ভালো না থাকায় সামাজিক বিচারে যা করছে, সেভাবে মেনে নিয়েছিলাম। তারপরও অভিযুক্তের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা গ্রহণ করায় ধন্যবাদ জানাই।

রোয়াংছড়ি থানার ওসি এনামুল হক বলেন, কিশোরীকে ধর্ষণচেষ্টার সংবাদ পেয়ে আসামিকে আটক করা হয়েছে। এ ঘটনা আরো জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় আনা হবে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত এই ঘটনায় মামলা দায়ের করা হয়নি।

সময় নিউজ টিভি

মন্তব্য করুন