সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে মন্তব্য করার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ায় এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

২১ আগস্ট শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌর শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও শহরের পশ্চিম পাইকপাড়ার বাসিন্দা ইশতিয়াক আহমেদ বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযুক্ত ফয়সাল আহমেদ গাজীপুর জেলার টঙ্গী এলাকার বাসিন্দা। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদী মামলায় উল্লেখ করেন, গত ১৬ আগস্ট তিনি ফেসবুক আইডি থেকে ছাত্রলীগের সোনালী অর্জন; নামক ফেসবুক গ্রুপে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও জাতীয় পতাকা সম্বলিত একটি ছবি আপলোড করেন। ছবির ক্যাপশনে লেখা ছিল- ‘মুজিব যেন তার কন্যাকে বলছে অনেক ত্যাগ, রক্ত ও কত শত বিসর্জন দিয়ে পতাকাটি এনেছি, দেখে রাখিস মা।’ এরপর ফয়সাল আহমেদ নামের ফেসবুক আইডি থেকে ওই পোস্টের নিচে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা হয়।

ওই মন্তব্যের মাধ্যমে বঙ্গবন্ধুকে অবমাননা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হত্যা কামনা করা হয়েছে বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়।

মামলার বাদী ইশতিয়াক আহমেদ বলেন, ‘আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের একজন আদর্শিক কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যে আমি ক্ষুব্ধ হয়েছি। এজন্যই অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।’

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ধর্মজিত সিংহ বলেন, ‘মামলা দায়েরের পর থেকে এ বিষয়ে তদন্ত শুরু হয়েছে। তদন্তে যাচাই-বাছাই শেষে অভিযুক্ত ব্যক্তিকে শনাক্ত করা হবে। এরপর তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

দ্য ডেইলি স্টার

 

মন্তব্য করুন