রাজধানীর চকবাজার এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (২২ আগস্ট) বিকেলে চকবাজারে হরনাথ ঘোষ রোডের অ্যাপেক্স মোড়ের উত্তরে সনি র‌্যাংগস ইলেকট্রনিক্স শো রুমের সামনে সরকারবিরোধী লিফলেট বিরতণ সময় তাদের গ্রেফতার করে র‌্যাব-১০ এর একটি দল।

 

তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক সুজয় সরকার। গ্রেফতারকৃতরা হলেন- হানিফ হোসেন (৩১) ও জামাল বেপারী (৩০)।

র‍্যাব জানায়, তাদের কাছ থেকে ‘শেখ হাসিনার সরকার-শয়তানের সরকার, এ দেশে নারী নেতৃত্ব মানি না, মানব না। মতিন মেহেদীর নেতৃত্বে কোরআনের আলোকে আল্লাহর সরকার প্রতিষ্ঠায় মুক্তির একমাত্র পথ লেখাসহ আরও অন্যান্য লেখা সম্বলিত ১১৪ লিফলেট জব্দ করা হয়েছে।

র‌্যাব-১০ জানায়, জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জমায়েত হয়ে রাষ্ট্রের নিরাপত্তার বিরুদ্ধে ষড়যন্ত্র, গণতন্ত্রমনা জনসাধারণের কাছে বিভিন্ন প্রকার লিফলেট বিতরণের মাধ্যমে নাশকতা সৃষ্টির উদ্যোগ, জননিরাপত্তা বিঘ্ন করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা সম্পর্কে বিরূপ ধারণা সৃষ্টির চেষ্টা করছিল।

তারা সংগঠনটির প্রধান বা কর্ণধার মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মতিনুল হক মণ্ডলের মতাদর্শের অনুসারী। মতিন মেহেদীর বাড়ি গাইবান্ধা বলে জানায় তারা। তাদের বিরুদ্ধে চকবাজার থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা প্রক্রিয়াধীন বলেও র‍্যাব সূত্রে জানা গেছে।

সারা বাংলা

মন্তব্য করুন