ইসলাম ধর্মের প্রবর্তক  মুহাম্মদকে নিয়ে ফেসবুকে কথিত কটূক্তি করার গুজব রটিয়ে মানিকগঞ্জের সিংগাইরে এক  হিন্দু  যুবককে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। ভিক্টিম যুবককে নিরাপত্তা দেওয়ার বদলে কালো ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করেছে পুলিশ।
 

রবিবার (৩রা মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সাত্তার। আটক ওই যুবকের নাম রনি সত্যার্থী (২২), তিনি উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর গ্রামের আদিত্য মনি ঋষির ছেলে।

জানা গেছে, রনি নামের ওই যুবক রবিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে হযরত মুহাম্মদকে নিয়ে কটূক্তি করে একটি পোষ্ট দিয়েছে বলে গুজব ছড়ানো হয়। একই পোস্টে সঞ্জয় সরকার নামে আরেক হিন্দু যুবক আপত্তিকর মন্তব্য করেছে বলে তাকেও টার্গেট করা হয়। এরপর বিষয়টি সুপরিকল্পিতভাবে স্থানীয় ধর্মান্ধদের মধ্যে ছড়ানো হয়।  তৌহিদী জনতা এবং স্থানীয় মুসুল্লীর ব্যানারে ধর্মান্ধ গোষ্ঠীটি একত্রিত হয়ে রনি ও সঞ্জয়কে মারধর ও হয়রানি করার উদ্দেশ্যে খোঁজাখুঁজি শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও ঘটনাস্থলে পৌঁছায় এবং ‘তৌহিদী জনতা’ এবং ‘উত্তেজিত মুসুল্লী’দের শান্ত করতে রনিকে হয়রানিমূলক গ্রেফতার করে।

সিংগাইর থানার (ওসি) মো. আবদুস সাত্তার মিয়া বলেন, মুহাম্মদ (স:) কে নিয়ে কটূক্তি করায় রনি সত্যার্থী নামের এক যুবককে আটক করা হয়েছে। এঘটনায় রনি ও সঞ্জয়ের নামে  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সঞ্জয়কে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ডিবিসি নিউজ

মন্তব্য করুন