মৌলভীবাজারের কমলগঞ্জে জঙ্গি সন্দেহে এক যুবককে আটক করেছে র‌্যাব। র‌্যাব শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার বসু দত্ত চাকমা জানান, ২ মার্চ মঙ্গলবার ভোরে উপজেলার লাউয়াছড়া পাহাড়ি এলাকা থেকে জিহাদি বই, লিফলেট, রিভলবার ও নগদ অর্থসহ তাকে আটক করা হয়েছে।

 

আটক কামরুজ্জামান (৩৬) নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সক্রিয় সদস্য বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব-৯ সিলেটের মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার ওবাইন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ এর একটি দল কমলগঞ্জের লাউয়াছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। এই সময় তার সঙ্গে থাকা অন্যরা পালিয়ে যায়।
“আটক কামরুজ্জামান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের সক্রিয় সদস্য। তিনি ঝিনাইদহের সৈলকুপা উপজেলার সাতবিলাকুল ছাড়া গ্রামের উম্মত আলী মন্ডলের ছেলে।”

তিনি আরও বলেন, ওই সংগঠনের বেশ কিছু সদস্য সিলেট ও মৌলভীবাজারে তাদের সংগঠনের বিস্তারে ‍যুবসমাজকে জঙ্গিবাদের মতাদর্শে উদ্বুদ্ধ করতে কাজ করছে।

তাকে আটকের পর আইনি প্রক্রিয়া শেষে কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয় বলে জানান তিনি।

কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, র‌্যাব-৯ কমলগঞ্জ থানায় একজন আসামি, তার কাছ থেকে ‍উদ্বার একটি ইউএসএ-এর তৈরি রিভলবার, তিন রাউন্ড গুলি, পাঁচটি জিহাদি বই ও বেশকিছু লিফলেট, তাদের সংগঠনের চাঁদা সংগ্রহের একটি রশিদ বই ও নগদ ৪৫ হাজার টাকা জমা দিয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

মন্তব্য করুন