মৌলভীবাজা্রের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের ইটাখোলা গ্রামে ইসকন নামহট্ট মন্দিরে ২৫ নভেম্বর সোমবার সকালে হামলা ও লুটপাটের ঘটনায় ছয়জন আহত হয়েছেন। এর মধ্যে তিনজনকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

আলীনগর ইউনিয়নের ইটাখোলা শ্রী শ্রী রাখাল থলী মন্দিরের কাছে নামহট্ট মন্দিরের ইসকনভক্তরা নিত্যদিনের মতো মন্দিরে ভগবানের ভোগ নিবেদনের জন্য প্রসাদ রান্নায় ব্যস্ত ছিলেন। তখন একই এলাকার রাজীব গড়, খোকন রবিদাস ও বিকাশ বৈদ্যের নেতৃত্বে ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ দল নামহট্ট মন্দিরে এসে পূজা-অর্চনায় বাধা দেয়। এ নিয়ে ইসকনভক্তদের সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে তারা অতর্কিত দেশি অস্ত্রশস্ত্র নিয়ে ইসকনভক্তদের ওপর হামলা চালায়। তাদের চিৎকারে এলাকাবাসী এসে আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হামলাকারীরা ইসকন মন্দিরের টিনচালা ঘরে ভাঙচুর করে। ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ইটাখোলা ইসকন নামহট্ট মন্দিরের পক্ষ থেকে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। রাখাল থলী মন্দির ও ইসকন মন্দিরের অভ্যন্তরীণ বিরোধের জের ধরে হামলার ঘটনা ঘটেছে। বিষয়টি পুলিশ গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছে।

সমকাল

মন্তব্য করুন