রাজধানীতে চার জঙ্গি সদস্যকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য বলে জানা গেছে। ২১ অক্টোবর সোমবার ভোরে রাজধানীর গাবতলী ও সাভারের আমিন বাজার এলাকা হতে তাদের আটক করা হয়।

আটক জঙ্গিরা হলো- মুফতি সাইফুল ইসলাম(৩৪), মোঃ সেলিম মিয়া(৩০), জুনায়েদ(৩৭) ও সোহায়েল(২১)।  এসময় তাদের নিকট হতে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ ও চাপাতি উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার জঙ্গিদের পরিকল্পনা ছিল ‘টার্গেট কিলিং’ বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার (২১ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‍্যাব- ৪ এর অধিনায়ক মোজাম্মেল হক।

মোজাম্মেল হক বলেন, মুফতি সাইফুল ইসলাম আনসার আল ইসলামের একজন শীর্ষ স্থানীয় জঙ্গি। পূর্বে আটককৃতরা হরকাতুল জিহাদ সঙ্গে সংশ্লিষ্ট ছিল। পরে হরকাতুল জিহাদ নিসিদ্ধ ঘোষণা করা হলে তারা আনসার আল ইসলামে যোগদান করে তাদের জঙ্গী কর্যক্রম অব্যাহত রাখে। তাদের মূল লক্ষ্য ইসলামী খিলাফত প্রতিষ্ঠায় যারা বিরোধ সৃষ্টি করতে চায়। তাদেরকে শাস্তি হিসেবে টার্গেট কিলিং করা বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

তিনি বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের এই সদস্যের সঙ্গে আমরা আরো ২০-২৫ জন জঙ্গি সদস্যদের সঙ্গে যোগাযোগের বিষয় জানা গিয়েছে। তাদের সবাইকে আটকের চেষ্টা চলছে।

মানব কণ্ঠ । ভোরের কাগজ

 

 

মন্তব্য করুন