রাজধানীতে পেন্সিলে আঁকা স্কেচ দেখে টুটুল (২০) নামের সন্দেহভাজন এক ধর্ষককে শনাক্তের পর গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২ মে) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শ্যামপুর জোনের সহকারী কমিশনার শাহ আলম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।  

 

শাহ আলম জানান, গত ২৫ এপ্রিল সন্ধ্যায় কদমতলীতে মুরাদনগর এলাকায় ছয় বছর বয়সী এক শিশুকে ধর্ষণ করে টুটুল। এরপর থেকে সে পলাতক ছিল। শিশুটিকে উদ্ধার করার পর সেদিনই তার বাবা কদমতলী থানায় একটি মামলা করেন। পরে শুক্রবার (১ মে) রাতে কদমতলী এলাকা থেকে পুলিশ তাকে আটক করে।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তার টুটুলের বাসা মুগদা এলাকায়। সে কদমতলীতে নানা ও খালার বাসায় প্রায়ই বেড়াতে আসতো। তাকে গ্রেফতার করতে মুরাদপুর ঘটনাস্থলের আশপাশের ১৬টি বাড়ির সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে পুলিশ। একটি ভিডিও ফুটেজে দেখা যায়, এক যুবক ভুক্তভোগী শিশুটির হাত ধরে রাস্তায় হেঁটে যাচ্ছে। কিন্তু যুবকের মুখে মাস্ক পড়া ছিল বলে তাকে শনাক্ত করা যাচ্ছিল না। পরে এক শিল্পীকে দিয়ে তার স্কেচ আঁকা হয়। স্কেচের ১০০ কপি পোস্টার বানিয়ে টাঙিয়েও দেওয়া হয়। সেই পোস্টার দেখে একজন ফোন করে যুবকের পরিচয় নিশ্চিত করেন।

কদমতলী থানার পরিদশর্ক (তদন্ত) কামরুজ্জামান, উপপরিদর্শক (এসআই) আব্বাস ও এএসআই ওয়ালী উল্লাহর নেতৃত্বে একটি দল ওই যুবককে শুক্রবার (১ মে)  রাতে আটক করে। সে ধর্ষণের কথা স্বীকার করেছে।

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন