লক্ষ্মীপুরের রায়পুরে সুভাষ চন্দ্র দাস (৫০) নামে এক স্বর্ণ ব্যবসায়ীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৩ আগস্ট) দুপুরে রায়পুর পৌরসভার দেনায়েতপুর এলাকার একটি পরিত্যক্ত ঘর থেকে তার মরদেহটি উদ্ধার করে পুলিশ।

 

এ ঘটনায় নিহতের ছেলে সৈকত চন্দ্র দাস থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে। তবে পরিবারের দাবি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটাতে পারে তা নির্দিষ্ট করে বলতে পারেনি কেউ।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারি মাসে সুভাসের বড় ছেলৈ সৌরভ এসিড পান করে আত্মহত্যা করেন।

স্থানীয় সূত্র জানায়, সুভাষ শহরের দেনায়েতপুর এলাকার ইন্দু দাসের বাড়ির বাসিন্দা। রায়পুর মধ্যবাজারের সৌরভ স্বর্ণালংকারের স্বত্ত্বাধিকারি তিনি। সকালে পরিত্যক্ত টিনের ঘরে সুভাসের ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থর পৌঁছে মরদেহ উদ্ধার করে।

নিহত সুভাষের স্ত্রী জ্যোস্না রাণী ও ছেলে সৈকত দাস দাবী করেন, সুভাষ কয়েকজনের কাছ থেকে টাকা ধার নিয়েছেন। ওই টাকার জন্য বিভিন্ন সময় তাকে হুমকি দেওয়া হয়েছে। এটি আত্মহত্যা নয়। তাকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তবে কে বা কারা এর সঙ্গে জড়িত তা নির্দিষ্ট করে বলতে পারেনি তারা।

রায়পুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কার্তিক চন্দ্র বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এটি হত্যা নাকি আত্মহত্যা তা বলা যাচ্ছে না। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে ঘটনার সত্যাতা জানা যাবে। তবে ঘটনাটির তদন্ত চলছে।

কালের কণ্ঠ

মন্তব্য করুন