কুড়িগ্রামের রৌমারীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় সেলিম মিয়া (৩৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

 

শুক্রবার (২৭ আগস্ট) অভিযুক্ত যুবককে বিজ্ঞ আদালতের মাধ্যমে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত যুবকের বিরুদ্ধে রৌমারী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

রৌমারী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাইদুল ইসলাম মিনু জানান, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে অভিযুক্ত যুবক সেলিম মিয়া তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে পাপী আখ্যা দিয়ে মন্তব্য করে। ওই পোস্ট দ্রুত ভাইরাল হয়ে গেলে সকলের নজরে পরে।

এরপর তার ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায় বিবাদী ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু ও বাংলাদেশ আওয়ামীলীগ সম্পর্কে অশ্লীল, অশালিন, প্রোগাপান্ডামূলক ও কুরুচিপূর্ণ মন্তব্য ও লেখনীর মাধ্যমে সুনাম ক্ষুন্ন করার প্রয়াসে লিপ্ত। যা সম্মান ও মানহানিকর।

এ ঘটনায় সেলিম মিয়ার বিরুদ্ধে জাইদুল ইসলাম মিনু বাদী হয়ে রৌমারী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলার পর রৌমারী থানা পুলিশ অভিযুক্ত সেলিম মিয়াকে গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিকেলে গ্রেফতার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রৌমারী থানার অফিসার ইনচার্জ মোন্তাছির বিল্লাহ জানান, লিখিত অভিযোগের তদন্তে সত্যতা পাওয়ায় সেলিম মিয়াকে গ্রেফতার করা হয় এবং আজ শুক্রবার তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

যমুনা টিভি নিউজ

মন্তব্য করুন