দূর্নীতির সংবাদ প্রকাশ করায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার দৈনিক যুগান্তর প্রতিনিধি ও প্রেসকাবের সভাপতি আব্দুল মান্নানকে কুঁচি কুঁচি করে কেটে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বেলা সাড়ে এগারটার সময়ে মান্নানকে তার মোবাইল ফোনে হুমকি দেয় একামাতেদীন কালিম মাদ্রাসার প্রিন্সিপাল আবু ইউসুফ মৃধা। এঘটনায় আব্দুল মান্নান নিরাপত্তা ও আইনগত সহায়তা চেয়ে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

অভিযোগ ও জিডি সুত্রে জানা যায়, গতকাল ১৪-১২-২০ তারিখে দৈনিক যুগান্তর পত্রিকার ১৪ পাতায় ৩,৪,৫ নং কলামে এমপিও নামে অর্থ আত্মসাৎ শিরোনামে একটি দূর্নীতির সংবাদ প্রকাশ হয়।

এ ঘটনার সূত্র ধরে অভিযুক্ত দুর্নীতিবাজ আবু ইউসুফ মৃধা দৈনিক যুগান্তর প্রতিনিধি আব্দুল মান্নানকে কুঁচি কুঁচি করে কেটে মেরে ফেলার হুমকি দেয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। সাংবাদিককে প্রাণনাঁশের হত্যার চেষ্টার ঘটনায় ভাঙ্গার কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজ তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং গ্রেফতারের দাবি জানিয়েছে।

এ ব্যাপারে যুগান্তরের ভাঙ্গা প্রতিনিধি আব্দুল মান্নান বলেন, উপজেলার আদমপুর একে দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার শিক্ষকদের নিকট থেকে এমপিও ভুক্ত করে দেওয়ার নামে ৪৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে একামাতেদীন কালিম মাদ্রাসার প্রিন্সিপাল আবু ইউসুফ মৃধা।

এঘটনায় সোমবার দৈনিক যুগান্তর পত্রিকার ১৪ পাতায় এমপিও নামে অর্থ আত্মসাৎ শিরোনামে একটি দূর্নীতির সংবাদ প্রকাশ হয়। অভিযোগ রয়েছে, এই আবু ইউসুফ মৃধা দেশের বিভিন্ন জেলার শিক্ষকদের নিকট থেকে বিল করে দেওয়া, এমপিও ভুক্ত করা, নতুন ভবন পাইয়ে দেওয়া, তদবির বাণিজ্য করাসহ নানা প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এসব কালো টাকায় করেছে বাড়ি-গাড়ী, জায়গা-জমিসহ অনেক টাকার সম্পদ। ইতিপুর্বে তার নামে কয়েকটি জাতীয় পত্রিকায় ও ফেসবুকে তাহার বিভিন্ন দুর্নীতি প্রকাশ হয়। বর্তমানে তার এসব দুর্নীতি ও অপকর্মের ঘটনার তদন্ত চলছে।

এব্যাপারে একামাতেদীন কালিম মাদ্রাসার পিন্সিপাল আবু ইউসুফ মৃধার বক্তব্য জানতে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এব্যাপারে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মোঃ লুৎফর রহমান জানান, সাংবাদিক মান্নানকে কুঁচি কুঁচি করে কেটে মেরে ফেলার হুমকি দেওয়ার মোবাইল রেকর্ড শুনেছি। সাংবাদিক মান্নানকে মেরে ফেলার চেষ্টার অভিযোগে আবু ইউসুফ মৃধার বিরুদ্বে ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। এঘটনায় তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের সময়

মন্তব্য করুন