সুনামগঞ্জের দিরাইয়ে দুই পক্ষের সংবাদ সংগ্রহকালে সাবেক পৌর মেয়রের ছেলে ও স্বজনদের হাতে মারধরের শিকার হয়েছেন কালের কণ্ঠের দিরাই উপজেলা প্রতিনিধি আবু হানিফ চৌধুরী। মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে পৌর শহরের দাউদপুরে এ ঘটনা ঘটে। স্থানীয় সংবাদকর্মী ও স্বজনরা আবু হানিফ চৌধুরীকে হাসপাতালে চিকিৎসা দিয়েছেন। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন আহত সাংবাদিক আবু হানিফ চৌধুরী।

প্রত্যক্ষদর্শীরা এলাকাবাসী জানান, দিরাই পৌর এলাকার দাউদপুরের জুলহাস মিয়া ও সোহেল মিয়ার মধ্যে বাড়ির জায়গা নিয়ে দ্বন্দ্ব চলছে। মঙ্গলবার বিকালে দ্বন্দ্বে জড়িত দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় গণ্যমান্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এক পর্যায়ে ঘটনাস্থলের পাশে দাঁড়ানো কালের কণ্ঠের দিরাই প্রতিনিধি আবু হানিফ চৌধুরীকে গিয়ে কিল ঘুষি ও লোহার পাইপ দিয়ে আঘাত করে পৌর মেয়রের ছেলে উজ্জ্বল মিয়া ও তাদের আত্মীয় গোলাফ মিয়া, আছাব উদ্দিন ও শিহাব উদ্দিনসহ কয়েকজন।

আহত সাংবাদিক আবু হানিফ চৌধুরী বলেন, আমি সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে গিয়েছিলাম। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে দেখে চলে আসার জন্য রওয়ানা দেই। পথে দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়ার ছেলে উজ্জ্বলসহ তার আত্মীয় উচ্ছৃঙ্খল কিছু তরুণ আমাকে কোন কারণ ছাড়াই মারধর করে। আমি এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছি।

দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়া বললেন, আমি ঘটনার খবর নিয়ে যতটুকু জেনেছি আমার আত্মীয়-স্বজন কেউ সাংবাদিক আবু হানিফের উপর হামলা করেনি।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, সাংবাদিক আবু হানিফের ওপর কেন হামলা হলো এটি উপস্থিত লোকজনের কেউই বুঝে ওঠতে পারেননি। আহত সাংবাদিক মামলা করলে আমরা ব্যবস্থা নেব।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।

কালের কণ্ঠ

মন্তব্য করুন