জামালপুর জেলার ইসলামপুর উপজেলার টাবুরচর শেখেরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়েরই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

 

এ অভিযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকে ফারুকুজ্জামান বিপ্লবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শিক্ষিকার পরিবারের অভিযোগ, গত ৮ সেপ্টেম্বর দুপুরে স্কুল ফাঁকা থাকার সুযোগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুজ্জামান বিপ্লব সহকারী শিক্ষিকার কক্ষে ঢুকে দরজা বন্ধ করে দেন এবং তার কাপড় ধরে টানাটানি ও ধস্তাধস্তি শুরু করেন। এক পর্যায়ে ধর্ষণের চেষ্টা চালালে শিক্ষিকার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করেন। পরদিন তিনি উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে অভিযোগ নিয়ে গেলেও প্রতিকার না পেয়ে জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন। জেলা প্রশাসক মোর্শেদা জামান এ ব্যাপারে ব্যবস্থা নিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন।

ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস বলেন, ‘আইনগত পদক্ষেপ নিতে একটি প্রতিবেদন জেলা শিক্ষা অফিসে পাঠিয়েছি। অভিযুক্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

এ ব্যাপারে কথা বলার জন্য শুক্রবার সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক ফারুকুজ্জামানের বাড়ি গেলে সেখানে তালাবদ্ধ দেখা যায়। পরে তার মোবাইলে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।

সমকাল

মন্তব্য করুন