বগুড়ার ধুনটে তাফসীরুল কোরআন মাহফিলে আসা আট বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। ১৪ ডিসেম্বর সোমবার রাতে মাহফিলের অদূরে বাঁশঝাড়ের ভেতর থেকে তার বিবস্ত্র মরদেহ উদ্ধার করা হয়।

 

নিহত ওই শিশুর নাম তাবাচ্ছুম খাতুন। সে উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের নসরতপুর গ্রামের বেলাল হোসেন খোকনের মেয়ে। সে স্থানীয় পাঁচথুপি-নসরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী ছিল।

শিশুটির মরদেহ উদ্ধার করে মঙ্গলবার ময়নাতদন্তের জন্য বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত তাবাচ্ছুমের মা-বাবা মেয়েটিকে গ্রামের বাড়িতে দাদা-দাদির কাছে রেখে ঢাকার একটি পোশাক কারখানায় চাকরি করেন। সোমবার রাতে দাদা-দাদির সাথে নসরতপুর জান্নাতুল ফেরদৌস কবরস্থানের পাশে তাফসীরুল কোরআন মাহফিলে যায় তাবাচ্ছুম। রাত ১০টার দিকে দাদা-দাদিকে চিপস কেনার কথা বলে মঞ্চের বাইরে গিয়ে নিখোঁজ হয় তাবাচ্ছুম। পরে খোঁজাখুঁজির এক পর্যায়ে মাহফিলের অদূরে বাঁশঝাড়ের ভেতর বিবস্ত্র অবস্থায় শিশুটির মৃতদেহ দেখতে পায় এলাকার লোকজন। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে তাবাচ্ছুমের মরদেহ উদ্ধার করে। স্থানীয়দের ধারণা, ধর্ষণের পর শিশুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিশু হত্যার ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার রহস্য উদঘাটন করে আসামিদের গ্রেপ্তার করা হবে।

সমকাল

মন্তব্য করুন