সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এবং সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির মাথার দাম কোটি টাকা ঘোষণা করে ফেসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১১ আগস্ট) দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইন্সের ড্রিল শেডে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

এর আগে বুধবার রাতে জেলার দেবহাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার করা ব্যক্তিরা হলেন- সাতক্ষীরার দেবহাটা উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মনিরুল ইসলাম (৪৫) ও তার ছেলে ইউসুফ হোসেন (২১) ।

মনিরুল ইসলাম স্থানীয় মসজিদের ইমাম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ৯ আগস্ট দু’টি ফেসবুক আইডি থেকে সাতক্ষীরা-৩ আসনের এমপি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ.ফ.ম রুহুল হক এবং সাতক্ষীরা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির মাথার মূল্য এক কোটি টাকা ঘোষণা দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় সাতক্ষীরা সদর থানায় তারা জিডি করেন। ঘটনার পর থেকে পুলিশ তৎপর হয়ে ওঠে এবং বুধবার রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইউসুফ হোসেন ও তার পিতা মনিরুল ইসলামকে গ্রেফতার করা হয়।

এ সময় আরো জানানো হয়, গ্রেফতার ইউসুফ হোসেনের বাড়ি থেকে ০৮টি মোবাইল, ২০টি সিম কার্ড, ০৩টি মেমোরি কার্ড, ০১টি ক্যামেরাযুক্ত ডিজিটাল হাতঘড়ি ও কিছু উস্কানিমূলক বই উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা ফেসবুক আইডি দু’টির মাধ্যমে সংসদ সদস্যদের উল্লেখ করে উক্ত পোস্ট দেওয়ার কথা স্বীকার করেছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মন্তব্য করুন