কলকাতা শহরে ফের গ্রেফতার ৩ বাংলাদেশি জঙ্গি। রাতভর অভিযান চালিয়ে তিনজন জঙ্গিকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। এরা সবাই নব্য জেএমবি সদস্য বলে প্রাথমিক অনুমান তদন্তকারীদের। বেশ কিছুদিন আগে থেকেই এরা ডেরা বেঁধেছিল কলকাতায়। ভুয়া পরিচয়পত্র দাখিল করে বাড়িভাড়া পেতেও সমস্যা হয়নি। এরপর গোপন সূত্রে শহরে তাদের অস্তিত্বের কথা জানতে পেরে এসটিএফ অভিযান চালায়। তাতেই ধরা পড়ে ৩ জন।

 

এসটিএফ সূত্রে খবর, গ্রেফতারকৃতদের নাম– নাজিউর রহমান, রবিউল ইসলাম, সাবির। এরা নব্য জেএমবিতে  স্লিপার সেলের হয়ে কাজ করত। কিন্তু কলকাতায় ঠিক কী উদ্দেশে এসেছিল, তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। বিস্তারিত জানতে চলছে জেরা।

শহরের বুকে বসেই সন্দেহভাজন কাজকর্ম করছে বাংলাদেশের কয়েকজন বাসিন্দা, গোপন সূত্রে এই খবর পেয়ে শুক্রবার গভীর রাতে তল্লাশি চালান এসটিএফ কর্মকর্তারা।

জানা গেছে, এরা বেহালায় বাড়ি ভাড়া করে থাকত। ভাড়া নেওয়ার সময়ে তারা জানায় এক আত্মীয় চিকিৎসার জন্য কলকাতার হাসপাতালে ভর্তি, তাই তারা দেখভালের জন্য বাড়ি ভাড়া নিতে চায়। সেই বাড়িতে গোপন অভিযান চালিয়েই নাজিউর, রবিউলদের গ্রেফতার করে এসটিএফ।

পশ্চিমবঙ্গে জেএমবি জঙ্গিদের সক্রিয়তা নতুন নয়। খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডই তার উদাহরণ। এরপরও বীরভূম, মুর্শিদাবাদ থেকে বিভিন্ন সময়ে জেএমবি সদস্যদের গ্রেফতার করা হয়েছে।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন