সদর উপজেলার পুবাইল ইউনিয়নের সাপমারা গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের কলেজ ছাত্র অমর চান দাসের সহায়-সম্পত্তি তার পিতা মানসিক প্রতিবন্ধী হওয়ার সুবাদে আত্মসাৎ ও তাকে উৎখাত করার জন্য এলাকার একশ্রেণীর স্বার্থান্বেষী লোক নানান অপতৎপরতা ও ভয়ভীতি প্রদর্শন করছে। এজন্য এলাকার একজন দুশ্চরিত্রা মহিলাকে দিয়ে তার চরিত্রে মিথ্যা কলঙ্ক লেপনসহ তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাকে হয়রানি করছে।

গাজীপুরের জেলা প্রশাসক বারবার প্রতিকারের আশায় পেশ করা আবেদনে টঙ্গী সরকারি কলেজের ছাত্র অমর চান দাস জানান, এলাকার কিছু স্বার্থান্বেষী ব্যক্তি ওই দুশ্চরিত্রা মহিলাকে দিয়ে কিছুদিন আগে তার চরিত্রে মিথ্যা কলঙ্ক লেপন করে থানায়  মামলা দায়েরের হুমকি দিলে সে মানসম্মানের ভয়ে আপোসরফা হিসেবে ২৫ হাজার টাকা দিতে বাধ্য হয়। এছাড়াও তার সহায়-সম্পত্তি আত্মসাৎ এবং তাকে তার বাড়িঘর থেকে উৎখাতের জন্য আরো মিথ্যা মামলা দায়েরের অপচেষ্টা চালাচ্ছে এবং প্রায়শ তারা তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। এজন্য সে থানায় একটি ডায়েরি করেছে।

এতে করে ওই স্বার্থান্বেষী ব্যক্তিরা ক্ষিপ্ত হয়ে তার বিরুদ্ধে থানায় ২টি মিথ্যা মামলা দায়ের করেছে। ওই মিথ্যা মামলা দায়ের এবং দুশ্চরিত্রা মহিলার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য এলাকার প্রায় দু’শ লোক লিখিতভাবে স্থানীয় ইউনিয়ন পরিষদে দাবিও জানিয়েছে।

উক্ত স্বার্থানেষী মহল কর্তৃক আরো হয়রানি করা হতে পারে এ ভয়ে এবং উপর্যুপরি প্রাণনাশের হুমকির কারণে কলেজ ছাত্র অমর চান দাস এবং তার পরিবার বর্তমানে চরম আতংকের মধ্যে দিন কাটাচ্ছে বলে লিখিত আবেদনে সে উল্লেখ করেছে। তার সহায়-সম্পত্তি আত্মসাৎ এবং তার প্রাণনাশের হুমকি থেকে পরিত্রাণের জন্য সে জেলা ও পুলিশ প্রশাসনসহ সকলের কাছে আবেদন জানিয়েছেন।

সংবাদ, ২৯ আগস্ট ২০০১

কৃতজ্ঞতা: শ্বেতপত্র-বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ১৫০০ দিন

মন্তব্য করুন