গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে একজন সহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ ২জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক উগ্রবাদী বই, লিফলেট, মোবাইল ফোন এবং সীমকার্ড উদ্ধার করা হয়।

 

২৩ আগস্ট রবিবার দিবাগত রাতে পৃথক দুইটি অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, মোঃ শরীফুল ইসলাম (৩০) গোবিন্দগঞ্জ উপজেলা সদরের বোয়ালিয়া গ্রামের মৃত সোলাইমানের ছেলে ও মোঃ আব্দুর রউফ (৩৭) গাইবান্ধা সদর উপজেলার ধোপাডাঙ্গা (মুন্সিপাড়া) গ্রামের মোঃ সাদা মিয়ার ছেলে।

র‌্যাব-১৩, রংপুর ক্যাম্পের মিডিয়া অফিসার এএসপি খন্দকার গোলাম মোর্ত্তুজা জানান, ইতিপূর্বে গাইবান্ধার পলাশবাড়ীতে গ্রেপ্তারকৃত ‘আল্লাহর দল’ এর সদস্যদের তথ্যের ভিত্তিতে রোববার বিকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘি বাজার থেকে মোঃ আব্দুর রউফকে গ্রেপ্তার করা হয়। পরে ওই রাতেই পৃথক এক অভিযান পরিচালনা করে বোয়ালিয়া গ্রাম থেকে মোঃ শরীফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, আব্দুর রউফ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর পীরগঞ্জের সহ থানা নায়ক এবং মোঃ শরীফুল ইসলাম একজন সক্রিয় সদস্য। তিনি বলেন, তাদের সহযোগী অন্যান্যদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে।

ইত্তেফাক

 

মন্তব্য করুন