নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের এক সক্রিয় সদস্যকে গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম রাজু আহাম্মেদ। রবিবার (১০ নভেম্বর) মধ্যরাতে গাইবান্ধা জেলা শহরের কুপতলা বাজার থেকে তাকে গ্রেফতার করেছে রংপুর র‌্যাব-১৩ এর একটি দল। তার বাবার নাম মৃত শহিদার রহমান।

 

রংপুর র‌্যাব-১৩ মিডিয়া অফিসার এএসপি ছিদ্দিক আহাম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামি মো. রাজু আহম্মেদ পেশায় ইলেকট্রিক ব্যবসায়ী। সে নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের কাছে বাইয়াত গ্রহণ করে। নেতা মতিন মেহেদীর মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লার দল’এর সক্রিয় সদস্য হিসেবে কার্যক্রম পরিচালনা করে আসছে।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দল’-এর গাইবান্ধা অঞ্চল এর সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করে। সে নিয়মিতভাবে দলের জন্য চাঁদা দেয় এবং তাদের আদর্শের অনুকূলে সদস্য এবং চাঁদা সংগ্রহ করে ‘আল্লার দল’ এর কার্যক্রম পরিচালনা করে আসছে। তার সহযোগী অন্যদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে।

এ ব্যাপারে রংপুর র‌্যাব-১৩ মিডিয়া অফিসার এএসপি ছিদ্দিক আহাম্মেদ জানান, গ্রেফতারকৃত জঙ্গির বিরুদ্ধে আইনানুগব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন