জেলার বাঁশখালী উপজেলার কালিপুর ইউনিয়নে গত শুক্রবার দিবাগত গভীর রাতে জীবন্ত অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের মা ও ছেলেমেয়েসহ ৪ জন মারা গেছে। তবে আশপাশের জনসাধারণের অভিযোগ ঐ বাড়িতে বাইরে থেকে ঘরের দরজা আটকিয়ে
পেট্রল ঢেলে আগুন লাগিয়ে তাদেরকে পুড়িয়ে মারা হয়েছে।

বাঁশখালী থেকে প্রতিনিধি উজ্জল বিশ্বাস জানিয়েছেন, যারা জীবন্ত দগ্ধ হয়ে মর্মান্তিকভাবে মারা গেছে তারা হলো, জনৈক খোকন দাসের স্ত্রী আলো দাশ (৪৫), তার মেয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রী গোলাপী দাশ (১৪), ছেলে চতুর্থ শ্রেণীর ছাত্র দীপক দাশ (৯), এবং ছেলে ২য় শ্রেণীর ছাত্র প্রদীপ দাশ (৭) তাদের পুরো ঘরটিই জ্বলে-পুড়ে ছারখার হয়ে গেছে। তাদের চেহারা কোনোভাবেই চেনা যাচ্ছে না। শুধু কঙ্কাল দেখে অনুমান করা হচ্ছে। ঐ রাতে বাড়িতে আর কেউ ছিল না বলে জানা গেছে।
খোকন দাশ চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি বেসরকারি শিল্প প্রতিষ্ঠানে অল্প বেতনে চাকরি করেন। তিনি বাড়িতে ছিলেন না ঐ রাতে। তাদের অপর দুই ছেলে পুলক ও অলক চট্টগ্রাম শহরে থাকাতে এই আগুনের হাত থেকে বেঁচে গেছে। গতকাল শনিবার ঘটনার খবর পেয়ে বাঁশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানার কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। বিস্তারিত কিছু জানা যায়নি।

ভোরের কাগজ, ২২ জুলাই ২০০১

কৃতজ্ঞতা: শ্বেতপত্র-বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ১৫০০ দিন

মন্তব্য করুন