ঠাকুরগাঁওয়ে আবারও নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) এর দুই সদস্যকে আটক করেছে রাণীশংকৈল থানা পুলিশ। সোমবার (১২ এপ্রিল) মধ্যরাতে উপজেলার ভরনিয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাহিদ ইকবাল মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেন।

 

থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফ শেখ জানান, আটক দুজন হলো রংপুরের গঙ্গাচড়া থানার মহুভাষা জুম্মাপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে আব্দুল কাফি (২৭) এবং কুড়িগ্রাম জেলার নলেয়া ব্যাপারী মোড় মহল্লার জাহাঙ্গীর হোসেনের ছেলে হযরত আলী (২১) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তারা দুজনেই পুরাতন জেএমবির সদস্য।

এর আগে গত ১৭ মার্চ রাণীশংকৈলে অস্ত্রসহ দুই জেএমবি সদস্য আটক হয়। পুলিশ কর্মকর্তা আব্দুল লতিফ শেখ আরও জানান, এর আগে আটককৃতদের বিষয়ে করণীয়, সংগঠনের কার্যক্রমে গতিশীলতা আনা এবং নাশকতামূলক কর্মকাণ্ড ঘটিয়ে সরকারকে বেকায়দায় ফেলানোর নীলনকশা করতে তারা এই এলাকায় অবস্থান করছিল।

থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ১৭ মার্চ ৩টি আগ্নেয়াস্ত্র, ৫ রাউন্ড গুলি, জিহাদি বই ও মোবাইল ফোনসহ জেএমবির সামরিক শাখার সদস্য এমদাদুল হক (৩১) ও শহিদুল ইসলামকে (১৮) আটক করে থানা পুলিশ। তারা দুজন সহোদর ভাই। ওই ঘটনায় রানীশংকৈল থানায় সন্ত্রাস বিরোধী আইন এবং অস্ত্র আইনে পৃথক দুটি মামলা হয়। আজকের আটককৃতরা ওই মামলার পলাতক আসামি ছিল।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন