কুমিল্লার তিতাস উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ মো. আল-আমিন নামে এক ডাকাত নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে রিভলবার, এলজি ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
 
বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার কড়িকান্দি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। আল-আমিন ওই উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নয়াগাঁও গ্রামের মাঈনুদ্দিনের ছেলে।
 
জানা যায়, সকালে দাউদকান্দির গৌরীপুর বাজারের রিয়াজ ট্রেডের পাঁচজন সেলসম্যান টাকা নিয়ে সিএনজিচালিত অটোরিকশায় করে হোমনা যাচ্ছিলেন। পথে গৌরীপুর-হোমনা সড়ক পার হওয়ার সময় আগে থেকে ওৎ পেতে থাকা একদল ছিনতাইকারী অটোরিকশার গতিরোধ করে এবং তাদের কাছ থেকে ৫৮ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই চক্রের দুই সদস্যকে ১৫ লাখ টাকাসহ আটক করে পুলিশ।
 
এ ঘটনার পর রাতে আটক আল-আমিনকে সঙ্গে নিয়ে জেলা ডিবি পুলিশ ও তিতাস থানা পুলিশ অবশিষ্ট টাকা এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানে নামে। দিবাগত রাত সাড়ে ৩টার দিকে তিতাসের দড়িকান্দি নামক এলাকায় পৌঁছালে একদল ডাকাত পুলিশের গাড়িতে হামলা চালিয়ে আল-আমিনকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে ডাকাতদল পালিয়ে যায়।
 
সূত্রঃ বাংলানিউজ

মন্তব্য করুন