২৮ আগস্ট বুধবার ভোরে তাকে মাদারীপুর শিবচর এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওয়াহিদুজ্জামান হত্যার দায় স্বীকার করেছে।

গ্রেফতার ওয়াহিদুজ্জামান মাদারীপুর শিবচর এলাকার একটি মসজিদের ইমাম। খুলনার নড়াইল জেলার কলাবাড়িয়া পশ্চিমপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক টুকু শেখের ছেলে সে। এর আগে ২২ আগস্ট নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মল্লিকপাড়া গ্রামের নারায়ণদিয়া বায়তুল জালাল জামে মসজিদের ইমাম দিদারুল ইসলামকে জবাই করে হত্যা করা হয়। নিহত দিদারুল ইসলাম নড়াইলের কালিয়া উপজেলার রাজাপুর গ্রামের আফতাব ফরাজীর ছেলে। গত ২৬ জুলাই তিনি মল্লিকপাড়া গ্রামের ওই মসজিদটিতে ইমাম হিসেবে নিয়োগ পান।

পুলিশ সূত্রে জানা যায়, ইমাম দিদারুল ইসলামের কাছ থেকে টাকা ধার নেন তার বন্ধু ওয়াহিদুজ্জামান। তিনি দীর্ঘদিন ধরেই তার পাওনা টাকা চেয়ে আসছিলেন মাদারীপুর শিবচর এলাকার একটি মসজিদের ইমাম বন্ধু ওয়াহিদের কাছে। কিন্তু এতে করে নানা টালবাহান শুরু করে ওয়াহিদ। এবং পাওনা টাকা যাতে দিতে না হয় সে লক্ষ্যে হত্যার পরিকল্পনাও করেন তিনি।

সূত্র জানায়, হত্যার পরিকল্পনার লক্ষ্যে ২১ আগস্ট রাতে সোনারগাঁয়ের মল্লিকপাড়া আসেন ওয়াহিদ। এসময় তিনি তার হাতে করে দুটি কোমল পানীয়র (কোক) বোতল নিয়ে আসেন। এর একটিতে ঘুমের ওষুধ মেশানো ছিলো। পরে এর একটি বোতল দিদারুলকে পান করতে দিয়ে অন্যটি সে নিজে পান করে। এক পর্যায়ে দিদারুল অচেতন হয়ে পড়লে পূর্ব পরিকল্পনা মোতাবেক তাকে কোরবানির পশু জবাইয়ের ছুরি দিয়ে জবাই করে।

সূত্র জানায়, ঘাত ওয়াহিদ নির্মম ভাবে দিদারুলকে হত্যার পর তার ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলে। পরে ঘাতক তার রক্তমাখা লুঙ্গি ও দুটি কোকের বোতল মসজিদের পাশের ডোবায় ফেলে পালিয়ে যায়।

দিদারুল ইসলাম হত্যার পরের দিন ২৩ আগস্ট নিহত ইমাম দিদারুল ইসলামের ভাই মিজানুর রহমার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই হত্যাকান্ডটি ক্ললেস থাকায় রহস্য উদঘাটনে হিমশিম খাচ্ছিলো পুলিশ।
তবে, পুলিশ সুপার হারুন অর রশীদের নির্দেশে এই ক্লুলেস মামলার তদন্তে নামে পুলিশ। এবং তথ্য প্রযুক্তির মাধ্যমে ঘাতক ওয়াহিদুজ্জামনকে চিহ্নিত করে আটক করে।

এদিকে গ্রেফতার ওয়াহিদুজ্জামানকে জিজ্ঞাসাবাদে সে হত্যার দায় স্বীকার করে। এবং তার দেখানো মতে বুধবার (২৮ আগস্ট) দুপুরের দিকে মল্লিকপাড়া মসজিদের পাশের ডোবা থেকে রক্তমাখা লুঙ্গি ও কোকের দুটি বোতল আলামত হিসেবে উদ্ধার করা হয়।

বিডি প্রতিদিন

মন্তব্য করুন