নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি ও মন্দিরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বিএনপি নেতাসহ দুজনকে এক দিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

 

আদালতে আসামিদের ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। গত বৃহস্পতিবার শুনানি শেষে আদালত আসামিদের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
ওই দুজন হলেন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হারুন-অর-রশিদ এবং একই ইউনিয়নের বাসিন্দা বেলাল হোসেন ওরফে বেলাল রাজাকার। আগামীকাল রোববার তাঁদের কারাগার থেকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা হতে পারে বলে জানা গেছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার গোলাম শাহনেওয়াজ আজ শনিবার সন্ধ্যায় প্রথম আলো ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
ওসি বলেন, দুই দিন সরকারি ছুটি থাকায় তাঁদের এখনো রিমান্ডে নেওয়া হয়নি।
গত ২৮ ফেব্রুয়ারি মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর স্থানীয় জামায়াত-শিবির ও বিএনপির কর্মীরা রাজগঞ্জ বাজার, পার্শ্ববর্তী টঙ্গীরপাড় ও আলাদীনগর গ্রামে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় বেগমগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে ৭১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও দুই হাজার ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেন। এ মামলায় এখন পর্যন্ত এজাহারভুক্ত ছয় আসামিসহ ৪২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রথম আলো

মন্তব্য করুন