নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ছাত্রকে (১১) যৌন নিপীড়নের অভিযোগে মো. নুরুল আলম (২৫) নামে এক মাদরাসার শিক্ষককে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেফতার ওই শিক্ষক উপজেলার চরজুবিলী ইউনিয়নের চরজুবিলী গ্রামের বাসিন্দা ও স্থানীয় হাফেজিয়া মাদরাসার শিক্ষক।

মঙ্গলবার (২ নভেম্বর) বিকেলে বিচারিক আদালতের মাধ্যমে গ্রেফতার শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে সোমবার (১ নভেম্বর) রাতে ওই ছাত্রের মায়ের অভিযোগের ভিত্তিতে তাকে চরজুবিলী গ্রাম থেকে গ্রেফতার করা হয়।

 

মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী ছাত্র (১১) মাদরাসার আবাসিকে থেকে পড়াশোনা করে। গত ১৮ অক্টোবর রাতে আবাসিকে থাকা অন্য শিক্ষার্থীরা ঘুমিয়ে গেলে শিক্ষক নুরুল আলম ছেলেটিকে ভয়ভীতি দেখিয়ে একাধিকবার যৌন নির্যাতন করেন। পরে ছেলেটি ছুটি নিয়ে বাড়িতে গিয়ে আর মাদরাসায় আসতে চায় না।

পরে ঘটনাটি তার মাকে জানালে মাদরাসা কমিটির নিকট অভিযোগ করে ভুক্তভোগী ওই ছাত্রের পরিবার। বৈঠকে মাদরাসা কমিটি অভিযোগের সত্যতা পেয়ে অভিযুক্ত শিক্ষককে চাকরিচ্যুত করে। গত সোমবার এলাকাবাসী অভিযুক্ত শিক্ষককে পুলিশে সোপর্দ করে।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে চরজব্বর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক বলেন, ভুক্তভোগী ছাত্রের মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চরজব্বর থানায় মামলা দায়ের করেন। পরে ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ঢাকা পোস্ট

মন্তব্য করুন